পুলিশ পরিচয়ে গরুর ট্রাক থেকে টাকা নেন তিনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৪ আগস্ট ২০২০

পুলিশ পরিচয়ে গরু বোঝাই ট্রাক থামিয়ে টাকা হাতিয়ে নেয়া এক চক্রের সক্রিয় সদস্য শফিকুল ইসলাম শফিককে (৩৮) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সম্প্রতি ওই চক্রটি নেত্রকোণা থেকে গরু কিনে ট্রাকে করে ব্যবসায়ীরা ঢাকা যাওয়ার সময় ৩৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় জেলা ডিবি কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সোমবার (১০ আগস্ট) রাত নয়টার দিকে ময়মনসিংহের শম্ভুগঞ্জ মোড় পাড় হয়ে একটি হোটেলে গরু ব্যবসায়ীরা নাস্তা করতে যায় এবং অন্য একজন ব্যবসায়ী ট্রাকে বসে থাকে। তখন মোটরসাইকেলে হঠাৎ করে একজন ট্রাকের সামনে দাঁড়িয়ে গরু ব্যবসায়ীর কাছে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয়।

ইতোমধ্যে আরও দুই ব্যবসায়ী ট্রাকের কাছে এলে একজন ব্যবসায়ীকে তার মোটরসাইকেলে করে ময়মনসিংহ শহরের দিকে রওনা হয় এবং গরু বোঝাই ট্রাকটি কোতোয়ালি মডেল থানায় নিয়ে আসতে বলে। এক পর্যায়ে মোটরসাইকেলে করে নিয়ে আসা গরু ব্যবসায়ীকে শহরের মহারাজা রোডের মাথায় নামিয়ে ওই ভুয়া পুলিশ কৌশলে পালিয়ে যায়।

ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ বলেন, এ ঘটনাটি পুলিশের নজরে এলে পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দারা শাখা মাঠে নামে। তখন মহাসড়কের ভিডিও ফুটেজ দেখে ওইদিন রাতে ভুয়া পুলিশের মোটরসাইকেলের পেছিনে বসা গরুর ব্যবসায়ীকে শনাক্ত করা হয়। তখন তার পরনে থ্রি কোয়াটার প্যান্ট এবং টি-শার্ট ছিল।

Maymansing

তিনি বলেন, মূলত এগুলোর সূত্র ধরে জেলা গোয়েন্দা পুলিশ বুধবার (১৩ আগস্ট) রাত ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ময়নার মোড় নামক স্থান থেকে গাজীপুর জেলার টঙ্গীর শফিকুল ইসলাম শফিককে গ্রেফতার করা হয়।

তখন সাথে থাকা ভিকটিমের মোবাইল, টাকা ও ঘটনার দিন রাতে অপরাধকাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ থ্রি-কোয়াটার প্যান্ট, টি-শার্ট উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

এমএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]