ফরিদপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

ফরিদপুরে স্ত্রী হাসি বেগমকে (২৮) হত্যার দায়ে স্বামী জাহাঙ্গীর মীরের (৩৪) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার বেলা ১১টার সময় ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে জাহাঙ্গীরকে।

জাহাঙ্গীর ফরিদপুর সদর উপজেলার বঙ্গেশ্বরর্দী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি। অপরদিকে হাসি বেগম পাশের বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের আবু মৃধার মেয়ে। হাসি বেগম দুই সন্তানের জননী।

ওই আদালতের পেশকার সাধন কুমার বালা মামলার এজাহার বিবরণ উল্লেখ করে বলেন, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারিবারিক কলহের একপর্যায়ে স্ত্রীকে কিল ঘুষি ও থাপ্পড় মারতে থাকেন জাহাঙ্গীর। নির্যাতনের একপর্যায়ে হাসি বেগম মারা যান। তখন জাহাঙ্গীর স্ত্রীর ওড়না গলায় পেচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন।

এ ঘটনায় বঙ্গেশ্বরর্দী গ্রামের দফাদার আয়নাল মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলা করেন। ২০১৮ সালের ২৪ আগস্ট এ মামলার অভিযোগপত্র দেন ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. আসলামউদ্দিন।

২০১৮ সালের ২ জুন গ্রেফতার করা হয় জাহাঙ্গীরকে। গ্রেফতারের পর থেকে তিনি জেলহাজতে আছেন। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর জাহাঙ্গীরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

বি কে সিকদার সজল/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]