মানিকগঞ্জে মানববন্ধনে তিন সাংবাদিকদের ওপর হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

মানিকগঞ্জের ঘিওরে পেশাগত দায়িত্ব পালনের সময় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন তিন সাংবাদিক। রোববার দুপুরে উপজেলার বড় কুষ্টিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন, ডেইলি স্টার পত্রিকার মানিকগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলা ভিশনের জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আকরাম হোসেন এবং সময় টিভির জেলা প্রতিনিধি ইউসুফ আলী।

সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস জানান, ঘিওরের বড় কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী মো. জাফরের বিরুদ্ধে মাদক ব্যবসা ও নারী কেলেঙ্কারির অভিযোগে রোববার মানববন্ধন কর্মসূচির আয়োজন করে স্থানীয় এলাকাবাসী ও বিদ্যালয়ের অভিভাবকরা।

দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচি চলাকালে সেখানে পেশাগত দায়িত্ব পালন করতে যান সাংবাদিকরা। এ সময় জাফরের নির্দেশে স্থানীয় পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজাউল মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি কুদ্দুস মন্ডলসহ অজ্ঞাত আরও তিন-চারজন আকস্মিক সেখানে উপস্থিত হয়ে মানববন্ধনে বাধা দেন।

এসময় সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন তারা। প্রতিবাদ করলে ওই তিন সাংবাদিককে মারধর করা হয়। খবর পেয়ে ঘিওর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মধ্যে কুদ্দুস মন্ডলকে আটক করে। বাকিরা পালিয়ে যায়।

ঘিওর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত আবদুল কুদ্দুস নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে থানায় মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সকলকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানান তিনি।

এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি করেছেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সহ-সাধারণ সম্পাদক বি.এম খোরশেদ, মানিকগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, ঘিওর প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল হক এবং সাধারণ সম্পাদক রামপ্রসাদ দিপু।

বি.এম খোরশেদ/এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]