নাইক্ষ্যংছড়িতে ২টি স্থল মাইন ধ্বংস করলো সেনাবাহিনী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৯ অক্টোবর ২০২০

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে ২টি স্থল মাইন ধ্বংস করেছে সেনাবাহিনীর বোমা ডিসপোজাল দল। সোমবার (১৯অক্টোবর) বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে এসব মাইন ধ্বংস করা হয়।

জানা যায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ৪৫-৪৬ নম্বর পিলারের মাঝামাঝি বাংলাদেশ অভ্যন্তরের জামছড়ি এলাকার বাসিন্দা আবুল কালাম গত ২৯ জুলাই এ স্থল মাইন ২টি উদ্ধার করেছিল। পরে বিজিবিকে খবর দেয়া হলে উদ্ধার হওয়া মাইন দুটি নিরাপদ স্থানে সরিয়ে নেয় তারা।

সোমবার সকালে নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবির সহায়তায় ২৪ পদাতিক ডিভিশনের প্রকৌশল বিভাগের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আশরাফ আলীসহ ৮ সদস্যের বিশেষজ্ঞ দল মাইনগুলোর তথ্য উপাত্ত পর্যবেক্ষণ করে বিস্ফোরণ ঘটান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, ২০১৭ সালে রোহিঙ্গা শরণার্থীরা বাংলাদেশে আশ্রয় নেয়ার পর থেকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম থেকে দোছড়ি সীমান্ত এলাকার বিভিন্নস্থানে বেআইনিভাবে মাইন পুতে মিয়ানমার বাহিনী।

এসব মাইন দ্বারা অনেক স্থানীয় বাসিন্দা ও মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক হতাহত হয়েছে। এছাড়া মিয়ানমারের বিদ্রোহী একটি গ্রুপের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে সীমান্তে মাইন স্থাপন করে আসছে বলে জেনেছি মিয়ানমারের সীমান্তরক্ষীরা।

এমএএস/এমএইচএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]