সিদ্ধিরগঞ্জে আবারও ১১৫০ লিটার তেলসহ একজন আটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ২৬ অক্টোবর ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল এলাকায় অভিযান চালিয়ে ৭ ড্রাম ভর্তি ১ হাজার ১৫০ লিটার চোরাই তেলসহ মামুন (৪৫) নামে একজনকে আটক করেছে র‌্যাব।

সোমবার (২৬ অক্টোবর) বিকেল ৫টায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় চোরাই চক্রের আরেক সদস্য আরিফ (৩৫) কৌশলে পালিয়ে যায়।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, আটক মামুন ও পলাতক আরিফ দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে অবৈধ উপায়ে তেল সংগ্রহ করে কেনাবেচা করছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুন স্বীকার করে যে, তেল চোরাই চক্রের সক্রিয় সদস্য তিনি। সিদ্ধিরগঞ্জের গোদনাইলের পদ্মা ও মেঘনা ডিপোতে চোরাই তেলের কয়েকটি সিন্ডিকেট রয়েছে। এ সিন্ডিকেটের কিছু অসাধু লরি ড্রাইভার ও হেলপার তেল চুরি করে বিক্রি করেন। এমনকি তারা চোরাই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়েও তা সরবরাহ করে। এ চক্রটির মাধ্যমে আটক মামুন ও পলাতক আরিফ ঝুঁকিপূর্ণভাবে তেল মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করতেন।

মামুন ও আরিফের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দীন চৌধুরী।

উল্লেখ্য, গতকাল ২৫ অক্টোবর একই এলাকায় অভিযান চালিয়ে ৭ হাজার ৬৬০ লিটার চোরাই তেলসহ শাজাহান (৩৫) নামে একজনকে আটক করে র‌্যাব।

এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]