কারাগার থেকে হাসপাতালে চাঁদপুরের উপজেলা চেয়ারম্যান শিশির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৯ অক্টোবর ২০২০

চাঁদপুরে বরখাস্তকৃত কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহজাহান শিশিরকে অসুস্থ অবস্থায় কারাগার থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বিকেলে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

চাঁদপুর সদরে ডিজিটাল নিরাপত্তা আইন ও কচুয়া উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপসহকারী প্রকৌশলীকে মারধরের ঘটনায় দায়ের করা দু’টি মামলায় চেয়ারম্যান শাহজাহান শিশির দীর্ঘ দুই মাস কারাগারে ছিলেন।

বুকে ব্যথা, ডায়াবেটিস ও ক্যান্সারজনিত কারণে বুধবার চিকিৎসার জন্য তাকে চাঁদপুরের ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের নিয়ে আসে পুলিশ। হাসপাতালের আবাসকি চিকিৎসক (আরএমও) ডা. হাসিবুল হাসান আসিফ ও সার্জিকাল ডাক্তার মনিরুল ইসলাম তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

পরে কারা কর্তৃপক্ষ ও মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে সদর হাসপাতাল থেকে কুমিল্লায় নিয়ে যান। উল্লেখিত ওই রোগগুলো শিশিরের শরীরে আগ থেকেই ছিল বলে জানান তারা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. হাসিবুল হাসান আসিফ বলেন, জেলা কারাগারে চিকিৎসা ব্যবস্থা না থাকায় শাহজাহান শিশিরকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা তার প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল কিংবা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।

কচুয়া শিক্ষা উপ-সহকারী প্রকৌশলী নুরে আলমকে মারধরের ঘটনায় দায়ের করা মামলায় শাহজাহান শিশির হাইকোর্ট থেকে জামিন পায়। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিন পেলেও রাষ্ট্রপক্ষ আট সপ্তাহের জন্য জামিন আদেশ স্থগিত করেন।

পরে গত ২৫ আগস্ট চাঁদপুর আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন তিনি। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠান।

এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]