সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত যুবলীগ নেতাকে দল থেকে অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২৯ অক্টোবর ২০২০

সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকায় পাবনার সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) রাতে পাবনা জেলা যুবলীগের দলীয় প্যাডে জেলা যুবলীগের আহ্বায়ক গোলাম মুর্তুজা বিশ্বাস সনি ও যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সুসংগঠিত ও সুশৃঙ্খল সংগঠন। সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থী ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে এবং সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নির্দেশে সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি মাসুদ নামে এক কৃষককে অপহরণ করে নির্যাতন এবং একটি বিল দখলের অভিযোগ ওঠায় আশরাফুজ্জামান টুটুলের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। সম্প্রতি তিনি সাঁথিয়ার হাড়িয়াকাহন গ্রামের সোনাই বিলে মাছ ধরার অপরাধে মাসুদ নামে এক কৃষককে অপহরণের পর নির্যাতন করে পরদিন ফেলে রেখে চলে যান।

আহত মাসুদ রানা বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে জানান, তার বাম পায়ের ক্ষতচিহ্ন এখনও বিদ্যমান। ক্ষতস্থানের সেলাই এখনও কাটা হয়নি। চোখের কোণায় রক্ত জমাট ধরে আছে। তার শরীরে এখনও প্রচণ্ড ব্যথা। তিনি যুবলীগ নেতা টুটুলকে অব্যাহতি দেয়ায় খুশি বলে জানান।

সোনাই বিলে বিলের জমির মালিক হাড়িয়াকাহন, শিবরামপুর, চর শঙ্করপাশা এবং দেবগ্রামের মানুষ। বর্ষকালে এই বিলের পানিতে মাছ ধরে আসছে গ্রামের মানুষজন। কিন্তু বিলে সবাইকে মাছ ধরতে নিষেধ করেছিল যুবলীগ সভাপতি টুটুল। বিলপাড়ের বাসিন্দারা যখনই মাছ শিকারের জন্য পানিতে জাল ফেলেন টুটুলের বাহিনী তখনই জাল-দড়ি কেড়ে নিয়ে পুড়িয়ে দেয়।

হাড়িয়াকাহন গ্রামের কৃষক কোরবান আলী বলেন, বন্যার পানির কারণে আমরা গত চার-পাঁচ মাস ধরে আমাদের জমিতে চাষ করতে পারি না। বন্যার পানি মাঠ থেকে নেমে আসছে, তাই আমরা মাঠে মাছ ধরার জন্য জাল পাতি। কিন্তু যুবলীগের লোকেরা জলাশয়টি দখলে নিয়ে মাছ ধরতে বাধা দেয়।

বিলের জমির মালিক সরোয়ার হোসেন বলেন, মাছ ধরতে গেলেই যুবলীগ নেতা টুটুলের নেতৃত্বে সন্ত্রাসীরা আমাদের জাল তুলে নিয়ে আগুনে পুড়িয়ে দেয়। তাদের হুমকির কারণে আমরা নিজস্ব জমিতে যাওয়ারও সাহস পাই না। টুটুলের দলীয় পদ থেকে অব্যাহতির খবরে আমরা খুশি।

আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]