ফ্রান্সবিরোধী বিক্ষোভে উত্তাল কিশোরগঞ্জ, ফরাসি পণ্য বর্জনের দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৯ অক্টোবর ২০২০

ফ্রান্সে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে কার্টুন প্রকাশের প্রতিবাদে আলেম উলামাদের বিক্ষোভ-সমাবেশে উত্তাল কিশোরগঞ্জ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে জেলা আলেম-উলামা পরিষদের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। জেলার ১৩টি উপজেলা থেকে হাজার হাজার আলেম-উলামা ও তৌহিদি জনতা জেলা সদরে এসে বিক্ষোভে মিলিত হন।

শহরের শহীদী মসজিদ চত্বর থেকে অন্তত ২০ হাজার মানুষের অংশগ্রহণে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে আবারও একই স্থানে গিয়ে শেষ হয়। মিছিল থেকে ফ্রান্সের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়।

এর আগে সকাল ১০টায় একই দাবিতে শহীদী মসজিদ প্রাঙ্গণে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়। বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ এতে অংশ নেন। একপর্যায়ে শহীদী মসজিদের সমানে থেকে পুরান থানা ও গৌরাঙ্গবাজার এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশ থেকে মহানবীকে (সা.) ব্যঙ্গ করে কার্টুন প্রকাশের সঙ্গে জড়িতদের শাস্তি দাবিসহ ফরাসি পণ্য বর্জন এবং ফ্রান্সের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক বাতিলের দাবি জাানানো হয়।

jagonews24

জেলা ইমাম ও উলামা পরিষদের সভাপতি আল্লামা শফিকুর রহমান জালালাবাদীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন মাওলানা সিব্বির আহমেদ রশীদ, মাওলানা হিফজুর রহমান, মোহাম্মদ উল্লাহ জামি, নূর মোহাম্মদ আজমি, সাব্বির আহমেদ জসিম, মাওলানা আতাহার আলী প্রমুখ।

বিক্ষোভ-সমাবেশে জেলা আলেম-উলামা পরিষদের বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দসহ সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

নূর মোহাম্মদ/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]