চাঁদপুরে আড়াই শতাধিক মাছ ধরার নৌকা ডুবিয়ে ও পুড়িয়ে ধ্বংস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ৩০ অক্টোবর ২০২০

চাঁদপুরে মা ইলিশ সংরক্ষণে আবারও সাঁড়াশি অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার ভোর রাত থেকে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে এবং দুর্গম চরাঞ্চলের জেলে পল্লীতে এ অভিযান শুরু হয়। দুপুর পর্যন্ত চলে এ অভিযান। এ সময় জেলেরা এলাকা ছেড়ে গা ঢাকা দেয়।

অভিযানে আকাশ পথে হেলিকপ্টার এবং নদীতে লঞ্চ স্পিডবোটসহ ৫ শতাধিক নৌ-যান অংশ নেয়। নৌ-পুলিশের শীর্ষ কর্মকর্তা, চাঁদপুর জেলা পুলিশ এবং মৎস্য বিভাগের কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই শতাধিক সদস্য এ অভিযানে যোগ দেন।

jagonews24

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা ইয়াছমিন জানান, মা ইলিশ সংরক্ষণে ভোর ৪টায় এ অভিযান শুরু হয়। অভিযানে অংশ নেয়া সদস্যরা চাঁদপুর সদরের দুর্গম চর রাজরাজেশ্বর এলাকায় পৌঁছে আড়াই শতাধিক মাছ ধরা নৌকা পানিতে ডুবিয়ে দেয় এবং আগুনে পুড়িয়ে ফেলে। এছাড়াও ৪ কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

এর আগে গত রোববার সেখানে অভিযান চালাতে গেলে নৌ-পুলিশের ওপর হামলা করে জেলেরা। এতে ১৫ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার পর থেকে অভিযান আরও জোরদার করা হয়।

jagonews24

গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত প্রজনন মৌসুম শুরু হওয়ায় ইলিশ সংরক্ষণে নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

এমএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]