দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া চার বাংলাদেশি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ নভেম্বর ২০২০

অবৈধপথে ভারতে পাচার হওয়া চার বাংলাদেশি তরুণীকে দেশে পাঠিয়েছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। রোববার (২৯ নভেম্বর) সকালে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

তারা হলেন- আসমা আক্তার (২২), সোনিয়া আক্তার (২০), লিজা শেখ (২৩) ও জেসমিন আক্তার (২৪)। তাদের বাড়ি নড়াইল, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলায়।

স্থানীয় সূত্র জানায়, অভাব-অনটনের সংসারে ভালো কাজের আশায় দালালের খপ্পরে পড়ে দেড় বছর আগে অবৈধপথে ভারতে পাড়ি জমান তারা। ভারতে বাসা-বাড়িতে কাজ করার সময় সে দেশের পুলিশ তাদের আটক করে।

পরে সেখান থেকে এআরজেড নামের একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টারহোমে রাখেন। পরে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি চালাচালির একপর্যায়ে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের দেশে পাঠানো হয়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ফেরত আসাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। সেখান থেকে যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে পরিবারের কাছে পৌঁছে দেবে।

এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]