ধর্ষণের মিথ্যা অভিযোগ : অভিযোগকারীর জামিন মঞ্জুর

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা কক্সবাজার
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

কক্সবাজার জেলার টেকনাফের দমদমিয়া চেকপোস্টে ধর্ষণের মিথ্যা অভিযোগকারী ব্লাস্ট এনজিওকর্মীর বিরুদ্ধে বিজিবির করা ১০০ কোটি টাকার মানহানি মামলায় অভিযুক্ত ফারজানা আক্তারের জামিন মঞ্জুর করেছেন আাদালত। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে তিনি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে আত্মসমর্পন করেন।

আসামি পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

২০২০ সালের ৮ অক্টোবর বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন-২ এর নারী সদস্যরা দমদমিয়া চেকপোস্টে অটোরিকশা যাত্রী ফারজানা আক্তারকে তল্লাশি করেন। পরবর্তীতে তিনি বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। তার বক্তব্য দিয়ে জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যম তাদের অনলাইন ভার্সনে প্রতিবেদনও প্রচার করে। ঘটনার সত্যতা জানতে দ্রুত তৎপর হয়ে ওঠে গোয়েন্দা সংস্থাসহ গণমাধ্যম। ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তি হন।

কিন্তু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন। এর প্রেক্ষিতে ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে ওই নারীর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানি মামলা করে বিজিবি।

২২ নভেম্বর টেকনাফ থানার ওসি (অপারেশনস) ইন্সপেক্টর শরিফুল কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ধর্ষণের মিথ্যা অভিযোগকারী ব্লাস্ট এনজিও কর্মীর বিরুদ্ধে মানহানি মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।

২২ নভেম্বর শুনানী শেষে ১৪ জানুয়ারি আদালতে হাজির হওয়ার জন্য আসামির বিরুদ্ধে সমন জারি করেন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহা. হেলাল উদ্দিনের আদালত। আজ সেই সেই শুনানির পরে আসামির জামিন মঞ্জুর করা হয়।

 

এমইউ/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]