হুইল চেয়ার ও অর্থ সহায়তা পেলেন প্রতিবন্ধী রতন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

নওগাঁর বদলগাছী উপজেলার শারীরিক প্রতিবন্ধী রতন সাহাকে (৪০) হুইল চেয়ার ও অর্থ সহায়তা দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তাকে হুইল চেয়ার ও নগদ অর্থ তুলে দেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উত্তম কুমার রায় উপস্থিত ছিলেন।

জানা গেছে, বদলগাছী উপজেলার বালুভরা ইউনিয়নের হযরতপুর এলাকার মৃত ধিরেন্দ্রনাথ সাহার পাঁচ সন্তানের মধ্যে বড় রতন সাহা (৪০)। জন্মগতভাবে তিনি শারীরিক প্রতিবন্ধী। দুই পায়ের পাতা ও ডান হাতের তিনটি আঙ্গুল নেই তার। প্রতিবন্ধী হয়েও মজুরিভিত্তিতে শ্রমিক হিসেবে কাজ করেন তিনি। এতে প্রতিমাসে তার ৪/৫ হাজার টাকা আয় হয়। তবে অসহায় জীবনযাপন করা প্রতিবন্ধী রতন সাহার পাশে কেউ এগিয়ে আসেনি। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ তার পাশে দাঁড়ালেন।

রতনের মা উষা বালা সাহা বলেন, হুইল চেয়ার না থাকায় আমার ছেলেটা বহুদিন ধরে কষ্ট করেছে। টাকার অভাবে হুইল চেয়ার কিনতেও পারেনি। এখন হুইল চেয়ার ও টাকা পেয়ে আমরা অনেক খুশি।

নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, প্রতিবন্ধী রতন সাহা ভাতা পেতেন। তবে চলাফেরার জন্য তার একটি হুইল চেয়ার প্রয়োজন ছিল। বিষয়টি জানার পর তাকে হুইল চেয়ার ও নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

আব্বাস আলী/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]