যে ভোটকেন্দ্র ঝ‌ু‌লি‌য়ে রাখ‌লো প্রভাবশালী দুই প্রার্থীর ভাগ্য!

নূর মোহাম্মদ
নূর মোহাম্মদ নূর মোহাম্মদ কি‌শোরগঞ্জ
প্রকাশিত: ১২:০২ এএম, ১৭ জানুয়ারি ২০২১

‌কি‌শোরগ‌ঞ্জে পৌরসভা নির্বাচ‌নে স্থ‌গিত হ‌য়ে যাওয়া এক‌টি ভোটকেন্দ্র ঝু‌লি‌য়ে রে‌খে‌ছে আওয়ামী লীগ ও বিএন‌পি মনোনীত দুই প্রার্থীর ভাগ্য। এখানে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. পার‌ভেজ মিয়া পেয়েছেন ২০ হাজার ৯২২ ভোট। আর বিএনপির প্রার্থী হাজী মো. ইসরাইল ‌মিয়া পেয়েছেন ২০ হাজার ৪৩৮ ভোট।

এই পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী ৪৮৪ ভো‌টে এ‌গি‌য়ে আ‌ছেন। এক‌টি কেন্দ্রের ফলাফল স্থ‌গিত থাকায় ফলাফল ঘোষণা করা হ‌চ্ছে না। স্থ‌গিত হ‌য়ে যাওয়া ওয়ালী নেওয়াজ খান ক‌লেজকেন্দ্রে মোট ভো‌ট এক হাজার ৮৫২টি।

‌ভোট গণনা শে‌ষে শ‌নিবার (১৬ জানুয়ারি) রাত ১০টার দি‌কে রিটা‌র্নিং অ‌ফিসার ও জেলা নির্বাচন অ‌ফিসার ফলাফল ঘোষণা ক‌রেন।

দুই প্রার্থীর ম‌ধ্যে ভো‌টের ব্যবধান হ‌চ্ছে ৪৮৪টি। নিয়ম অনুযা‌য়ী স্থগিত হওয়া কে‌ন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শে‌ষে ঘোষণা করা হ‌বে চূড়ান্ত ফলাফল। ফলে এক‌টিমাত্র কে‌ন্দ্রের ভো‌টের ওপর নির্ভর কর‌ছে দুই প্রার্থীর ভাগ্য।

জানা গে‌ছে, কি‌শোরগঞ্জ পৌরসভায় ২৮টি কে‌ন্দ্রে ভোটগ্রহণ করা হয়। দুপু‌রে স‌হিংসতার জন্য ওয়ালী নেওয়াজ খান ক‌লেজের এক‌টি কে‌ন্দ্রে ভোটগ্রহণ স্থ‌গিত ক‌রে নির্বাচন ক‌মিশন।

‌নির্বাচন ক‌মিশন ঘো‌ষিত ফলাফল অনুযা‌য়ী কি‌শোরগঞ্জ পৌরসভার ৭১ হাজার ৮৪ ভো‌টের ম‌ধ্যে ভোট দেন ৪৩ হাজার ৫৯৮ জন ভোটার। ভোট প‌ড়েছে শতকরা ৬২ দশমিক ৩১ ভাগ। এ ছাড়া বা‌তিল করা হয়েছে ৬৯৩টি ভোট।

নূর মোহাম্মদ/ইএ

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]