গোলাগুলির পর ৫ লাখ ২০ হাজার ইয়াবা ফেলে নাফনদীতে ঝাঁপ পাচারকারীদের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে বাঁধা পেয়ে বিজিবির সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটিয়েছে ইয়াবা কারবারিরা। তবে, টিকতে না পেরে নৌকা ভর্তি ইয়াবা রেখে টেকনাফের নাফ নদীতে ঝাঁপ দিয়ে পালিয়েছেন তারা।

তাদের ফেলে যাওয়া নৌকা তল্লাশি চালিয়ে পাঁচ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করেছে বিজিবি। এসময় একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি দেশীয় কিরিচ উদ্ধার করা হয়।

রোববার (১৭ জানুয়ারি) ভোররাতে নাফ নদীর দমদমিয়া বিওপির ওমরখাল থেকে এসব উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর রুবায়েত কবীর জানান, ভোররাতে ওমরখাল পয়েন্ট দিয়ে ইয়াবার একটি চালান আসবে, এমন খবরে টহল দেয় বিজিবি সদস্যরা। কিছুক্ষণ পর চার যুবককে একটি নৌকায় করে বাংলাদেশের দিকে আসতে দেখা যায়। পরে তারা বাংলাদেশ সীমানার এক কিলোমিটার ভেতরে প্রবেশ করলে তাদের থামতে বলা হয়। কিন্তু তারা না থেমে গুলিবর্ষণ করেন। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালালে তারা গুলিবিদ্ধ অবস্থায় পানিতে ঝাঁপিয়ে পড়েন। অনেক খোঁজাখুঁজির পর তাদের পাওয়া যায়নি। পরে ওই নৌকায় ৫টি প্লাস্টিকের বস্তায় পাঁচ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও জানান, পাঁচ লাখ ২০ হাজার ইয়াবা, দেশীয় অস্ত্র ও কিরিচ পাওয়ার ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]