পলিটেকনিক শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের বাধা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০২:১১ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

চার দফা দাবি নিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে বাধা দিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের হামলায় ৮-১০ জন শিক্ষার্থী আহত হন।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে শহরের চৌমুহনা এলাকায় এ ঘটনাটি ঘটে।

আহত শিক্ষার্থী জুবায়ের ও আতিফ জানায়, সকাল ১০টায় মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে তারা একত্র হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে চৌমুহনায় গিয়ে অবস্থান নেন।

একপর্যায়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ ছাত্রলীগ কর্মীরা সেখানে আসেন। পরে ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহবুব আলমের নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের মারপিট করেন। তাদের আঘাতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

আন্দোলনকারী শিক্ষার্থী জসিম উদ্দিন বলেন, ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি দাবি আদায়ের জন্য। হঠাৎ করে ছাত্রলীগের কয়েকজন হামলা করে ব্যানার ছিনিয়ে নেয়। তারা বেশ কয়েকজনকে মারধর করে। দুইজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন’।

অভিযোগের বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহবুব আলম জানান, রাস্তা দখল করে জনদুর্ভোগ তৈরি করায় তাদের সরিয়ে দিয়েছি।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন জাগো নিউজকে বলেন, ‘আমি তাদের বলেছি তোমাদের দাবির সঙ্গে একমত। তোমরা রাস্তা আটকিয়ে সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলো না। পরে তারা সেখান থেকে চলে যায়’।

এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]