জমির বিরোধে মা-মেয়েকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০১:৪১ এএম, ২০ জানুয়ারি ২০২১
প্রতীকী ছবি

কক্সবাজার সদরের ঈদগাঁওয়ে জমির বিরোধের জেরে মা-মেয়েকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাত ৮টার দিকে ইসলামাবাদ ইউনিয়নের ইউনিয়নের উত্তর লরাবাগ চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইসলামাবাদ উত্তর লরাবাগ চরপাড়া এলাকার আজিজুল হক বাবুর্চির স্ত্রী রাশেদা বেগম (৩২) ও তার মেয়ে জন্নাতুল ফেরদৌস (১৩)। জান্নাতুল ইসলামাবাদ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় টম টম চালক আবুল কালাম ও আজিজুল হকের পরিবারে বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে বিবাদমান দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আবুল কালাম (২৭) ধারালো দা দিয়ে আজিজুল হকের স্ত্রী রাশেদা ও তার স্কুল পড়ুয়া মেয়ে জান্নাতুল ফেরদাউসকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করেন। আবুল কালাম স্থানীয় মৃত জাফর আলমের ছেলে।

মা-মেয়ের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে আবুল কালাম পালিয়ে যান। পরে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মা-মেয়েকে মৃত ঘোষণা করেন।

ঈদগাঁও থানার ওসি (পরিদর্শক) আবদুল হালিম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। হত্যাকাণ্ডে ব্যবহৃত কিরিচ উদ্ধার করা করতে সক্ষম হলেও আবুল কালাম পালিয়ে যায়। তাকে গ্রেফতারের অভিযান চলছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা পুলিশকে জানিয়েছে।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে বলেও জানান তিনি।

সায়ীদ আলমগীর/এসজে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]