সড়কের ওপর খুঁটিগুলো যেন মরণ ফাঁদ!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

মুন্সীগঞ্জের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ রাস্তার ওপর বিপদজনকভাবে দাঁড়িয়ে আছে বেশ কিছু বিটিসিএল’র ল্যান্ডফোন ও বৈদ্যুতিক তারের খুঁটি। ফলে যান ও পথচারীদের চলাচলে পোহাতে হচ্ছে দুর্ভোগ।

সরজমিন ঘুরে দেখা যায়, মুন্সীগঞ্জ-মুক্তারপুর সড়কের আইএফআইস ব্যাংক সংলগ্ন রাস্তার ওপর একটি , দক্ষিণ ইসলামপুর থেকে খালইস্টের রাস্তার ওপর দুটি বৈদ্যুতিক এবং মুন্সীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সন্নিকটে রাস্তার ওপর দুটি ও কাটাখালী বাজারের রাস্তার ওপর একটি ল্যান্ডফোনের তারের খুঁটি বিপদজনক অবস্থা দাঁড়িয়ে রয়েছে।

jagonews24

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্থানীয় বাসিন্দারা জানান, বছরের পর বছর ধরে খুঁটিগুলো রাস্তার ওপর রয়েছে। যেন দেখার কেউ নেই। খুঁটির জন্য মাঝে মাঝেই সড়কে ছোট-বড় দুর্ঘটনার শিকার হতে হচ্ছে তাদের।

তাদের অভিযোগ, এ ব্যাপারে কর্তৃপক্ষ বারবার আবেদন করা হলেও সাড়া পাওয়া যাচ্ছে না। তাই প্রতিনিয়ত মৃত্যু ঝুঁকি নিয়েই রাস্তায় চলাচল করতে হচ্ছে তাদের।

ইসলামপুর এলাকার বাসিন্দা ফয়সাল হোসাইন জানান, ইসলামপুর কালভার্টের কাছে রাস্তাটিতে বহু আগে থেকে খুঁটিটি আছে। রাস্তাটি দিয়ে বর্তমানে মানুষ কম চলাচল করার কারণে খুব একটা সমস্যা না হলেও দিন যত যেতে থাকবে ততই সমস্যা বাড়বে। তাই প্রয়োজন এখনই উদ্যোগ নেয়ার।

পাসপোর্ট অফিস ও অতিরিক্ত পুলিশ সুপারের বাসভবনের সামনের রাস্তায় থাকা বিএসটিএল টেলিফোন তারের খুঁটির বিষয়টি নিয়ে স্থানীয় এক কলেজ ছাত্র জানান, অনেক বছর যাবত এই খুঁটিটি অবস্থান করছে। যখন তখন দুর্ঘটনা ঘটতে পারে ।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুর রহমান বলেন, আমার চাই সব সড়ক নিরাপদ হোক, মানুষ নিরাপদে সড়ক পথে চলতে পারুক। বিপদজনক এসব খুঁটি দ্রুত অপসারণে কর্তৃপক্ষের কাছে জোড়াল দাবি জানাই। নয় তো এসব ক্ষতির কারণে বড় ধরনের বিপদ হতে পারে।

jagonews24

এ ব্যাপারে জানতে চাইলে মুন্সিগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার এ এইচ এম মোবারক উল্লাহ বলেন, আমার যখনই এমন কোনো খুঁটির কথা জানতে পারি, তখনই অপসারণে উদ্যোগ নিই। মূলত একসময় সংকীর্ণ অবস্থায় থাকা রাস্তাগুলোকে পরবর্তীতে সম্প্রসারণ করায় খুঁটিগুলো সড়কের ওপর চলে এসেছে। নতুন করে কোনো খুঁটি রাস্তার ওপর স্থাপন করা হয়নি। এরইমধ্যে এমন কিছু খুঁটি অপসারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, এ ব্যাপারে আমাদের তৎপরতা আছে। পাশাপাশি সড়ক বিভাগ থেকেও উদ্যোগ নেয়া হয়েছে। আর মুন্সীগঞ্জে অচিরেই মাটির নিচ দিয়ে বিদ্যুৎ লাইন সরবরাহের পরিকল্প চলছে। তখন আর এসব খুঁটি থাকবে না।

মুন্সিগঞ্জ বিটিসিএল’র সহকারী ব্যবস্থাপক মো. সাইদুজ্জামান বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে কেউ আমাদের অবহিত করেনি। যেহেতু এখন বিষয়টি জানতে পারলাম অচিরেই খুঁটিগুলো রাস্তা থেকে অপসারণ করা হবে।

আরাফাত রায়হান সাকিব/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]