রাজশাহীতে লক্ষাধিক টাকার ভেজাল প্রসাধনী জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে ‘সজুকার মার্কেটিং অ্যান্ড ডিসট্রিবিউশান’ নামের একটি ভুয়া কোম্পানি থেকে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী জব্দ করা হয়েছে। ওই সময় কোম্পানির জিএম মো. এহেসানুল হক সোহেলকে (৩৬) আটক করা হয়।

এহেসানুল কুষ্টিয়া জেলার খোকশা থানার কমলাপুর (দক্ষিণপাড়া) গ্রামের আ. হান্নানের ছেলে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে নগর গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল নগরীর শালবাগান এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভেজাল পণ্যগুলো জব্দ করে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে।

jagonews24

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের বোয়ালিয়া মডেল থানার শালবাগান এলাকায় মেসার্স বন্ধন এন্টারপ্রাইজ নামের ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। সেখানে ডিলারের অজান্তে ‘সজুকার মার্কেটিং অ্যান্ড ডিসট্রিবিউশন’ নামের একটি কোম্পানি বিভিন্ন প্রকারের ভেজাল প্রসাধনী তৈরি করে। এই ভেজাল পণ্যগুলো রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে বাজারজাতও করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, রাজশাহীসহ অন্যান্য জেলার বড় মার্কেট ও শপিংমলগুলোতে উচ্চমূল্যে বিক্রি করা হয় এসব পণ্য, যা ব্যবহারে ক্যান্সারসহ গুরুত্বর স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে। জব্দকৃত পণ্যগুলোর আনুমানিক বাজারমূল্য এক লাখ ৮৭ হাজার ৪৭৫ টাকা।

এ বিষয়ে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, অবৈধভাবে মানহীন নকল ও ভেজাল প্রসাধনী তৈরি করছিলেন এহেসানুল হক। এজন্য তাকে আটক করা হয়েছে।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। সকালে তাকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]