বগুড়ায় নৌকার বিদ্রোহী প্রার্থী মান্নানকে আ.লীগ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বগুড়া পৌরসভায় মেয়র পদে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগের চার নম্বর ওয়ার্ড কমিটির সদস্য আব্দুল মান্নান আকন্দকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ মেয়র পদে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির পৌর কমিটির সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি।

আওয়ামী লীগ বগুড়া পৌর কমিটির সভাপতি রফি নেওয়াজ খান রবিন বলেন, আব্দুল মান্নান আকন্দ দলের সদস্য হয়েও পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া তিনি নির্বাচনী প্রচারে গিয়ে আওয়ামী লীগের সিনিয়র একাধিক নেতৃবৃন্দকে গালিগালাজ করছেন।

তিনি আরও বলেন, আব্দুল মান্নান আকন্দের এসব কর্মকাণ্ডে কথা দলের কেন্দ্রীয় কমিটির কাছে জানানো হয়। পরে কেন্দ্রের পরামর্শ অনুযায়ী তাকে পৌর আওয়ামী লীগের চার নম্বর ওয়ার্ড কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

দল থেকে অব্যাহতির বিষয়ে জানতে চাইলে আব্দুল মান্নান আকন্দ জানান, বিষয়টি তার জনা নেই। এছাড়া কোনো সভা না করে এককভাবে কাউকে অব্যাহতি দেয়া যায় না।

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর একজন সৈনিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। মেয়র পদে আমার নির্বাচন করার ইচ্ছা বহুদিনের। কিন্তু যেহেতু আমি ব্যক্তিগতভাবে মনে করি স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা উচিত নয়, তাই আমি আমার দলের কাছে মনোনয়ন চাইনি। আমি ব্যক্তিগত সিদ্ধান্তেই প্রার্থী হয়েছি।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]