জলাশয়ের পাশে পড়ে ছিল নবজাতক, নিতে আগ্রহ প্রকাশ অনেকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে একটি খাড়ি থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন এক নারী। উদ্ধারের পর শিশুটিকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। বর্তমানে সে আশঙ্কামুক্ত।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) জেলার গোমস্তাপুর উপজেলার খামারবাড়ি ও গোপিনাথপুর গ্রামসংলগ্ন খাড়ি (ছোট জলাশয়) থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, দুপুরে ছাগলের জন্য ঘাস কাটতে যাচ্ছিলেন গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের মেহেরপুর গ্রামের আব্দুল মালেকের স্ত্রী হাসিনা বেগম। যাওয়ার সময় খামারবাড়ি ও গোপিনাথপুর গ্রাম সংলগ্ন খাড়িতে তিনি নবজাতককে দেখতে পান। সেখান থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান হাসিনা বেগম। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা নবজাতককে দেখতে ভিড় জমায়। পরে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমানকে অবহিত করেন। তার পরামর্শে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য (মেম্বার) মুকসেদুল হকসহ অন্যরা নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

jagonews24

ইউএনও মিজানুর রহমান নবজাতককে হাসপাতালে দেখতে যান এবং আর্থিক সহায়তা করেন। এ সময় তিনি চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে শিশুটিকে রাখার পরামর্শ দেন।

কর্তব্যরত চিকিৎসক ইসমাইল হোসেন জানান, বর্তমানে ওই নবজাতক আশঙ্কামুক্ত। তাকে নেয়ার জন্য উদ্ধারকারী হাসিনাসহ অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন।

মোহা. আব্দুল্লাহ/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]