কেশবপুর পৌরসভার মেয়র হলেন আওয়ামী লীগের রফিকুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৫:৫২ এএম, ০১ মার্চ ২০২১

যশোরের কেশবপুর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মোড়ল মেয়র পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। রোববার (ফেব্রুয়ারি) রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে সকাল আটটা থেকে ইভিএমে ভোট দিয়েছেন ভোটাররা। বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে পাওয়া বেসরকারি ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মোড়ল পেয়েছেন ১১ হাজার ৮৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আব্দুস সামাদ বিশ্বাস পেয়েছেন ২ হাজার ৩১৩ ভোট। অপর প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী আব্দুল কাদের পেয়েছেন ৪১০ ভোট।

এছাড়া কাউন্সিলর নির্বাচিত হয়েছেন- এক নম্বর ওয়ার্ডে আতিয়ার রহমান, ২ নম্বর ওয়ার্ডে মশিয়ার রহমান, ৩ নম্বর ওয়ার্ডে কবির হোসেন, ৪ নম্বর ওয়ার্ডে আফজাল হোসেন বাবু, ৫ নম্বর ওয়ার্ডে বিশ্বাস শহীদুজ্জামান শহীদ, ৬ নম্বর ওয়ার্ডে মনোয়ার হোসেন মিন্টু, ৭ নম্বর ওয়ার্ডে কামাল খান, ৮ নম্বর ওয়ার্ডে আব্দুল হালিম এবং ৯ নম্বর ওয়ার্ডে শেখ এবাদত সিদ্দিক বিপুল।

সংরক্ষিত মহিলা আসনের ১ নম্বর ওয়ার্ডে খাদিজা খাতুন, ২ নম্বর ওয়ার্ডে আছিয়া খাতুন ও ৩ নম্বর ওয়ার্ডে আসমা খলিল নির্বাচিত হয়েছেন।

কেশবপুর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশীদ জানান, সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত সুষ্ঠুভাবে এই পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কেশবপুর পৌরসভা নির্বাচনে মেয়রসহ তিন পদে মোট ৫৪ প্রার্থী নির্বাচনে লড়াই করেন।

কেশবপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৭৭৫ ভোট। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ৫৬৭ ও পুরুষ ভোটার ১০ হাজার ২০৮। ভোট কেন্দ্র ছিল ১০টি।

মিলন রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]