বরগুনায় ৫ কর্মকর্তার নামে জাতীয় পতাকা অবমাননা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৪:২১ পিএম, ০১ মার্চ ২০২১

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জাতীয় পতাকা উত্তোলনে অনিয়ম করার অভিযোগে জেলা রেজিস্ট্রারসহ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন আইনজীবী অ্যাডভোকেট মুজাহিদুল হক।

সোমবার (১ মার্চ) সকালে বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি মামলাটি দায়ের করেন। মামলার শুনানি শেষে আদেশের জন্য রেখেছেন বিজ্ঞ বিচারক।

এ মামলায় বিবাদীরা হলেন, বরগুনা জেলা রেজিস্ট্রার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী, জনস্বাস্থ্যের নির্বাহী প্রকৌশলী, কৃষি ব্যাংক গৌরীচন্না শাখার ব্যবস্থাপক ও কুয়েত প্রবাসী হাসপাতালের পরিচালক।

মামলার বাদী অ্যাডভোকেট মুজাহিদুল হক জাকির বলেন, ‘গত রোববার (২১ ফেব্রুয়ারি) তিনি রিকশায় ঘুরে ও পায়ে হেঁটে উল্লেখিত বিবাদীদের অফিসে জাতীয় পতাকার অবমাননা দেখতে পাই। তখন জাতীয় পতাকা অবমাননার সেই ছবি ও ভিডিও ধারণ করি। জাতীয় পতাকার যথাযথ মূল্যায়নের জন্য মামলাটি দয়ের করি।’

বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ হোসেন মামলাটি আদেশের জন্য রেখেছেন। এই মামলায় এক বছরের জেল ও পাঁচ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে।

আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]