ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে লাখো মানুষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০১ মার্চ ২০২১

শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বোয়ালকান্দিতে বেইলি ব্রিজ ভেঙে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বালু বোঝাই একটি ট্রাক ব্রিজে উঠার পর সেটি ভেঙে যায়। এসময় সড়কের দুই পাশে শত-শত যানবাহন আটকা পড়ে।

সোমবার (১ মার্চ) সকাল থেকেই জোড়াতালি দিয়ে অস্থায়ী ওই ব্রিজটি মেরামত করার কাজ চললেও যানবাহন চলাচল স্বাভাবিক হয়নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানায়, জেলার ধুনট উপজেলার গোসাইবাড়ী থেকে অতিরিক্ত বালু বোঝাই করে একটি ট্রাক শেরপুর উপজেলার দিকে যাচ্ছিল। পথিমধ্যে সড়কের ওই স্থানের বেইলি ব্রিজে ওঠার পর সেটি ভেঙে গিয়ে ট্রাকটি আটকা পড়ে। এতে করে শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে চেইন পুলি দিয়ে ট্রাকটি উদ্ধার করা গেলেও ব্রিজটি দেবে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

স্থানীয় ইউপি সদস্য মজনু মণ্ডল বলেন, ‘সিরাজগঞ্জের কাজিপুর ও পূর্ব বগুড়ার বাসিন্দারা, ধুনটের মথুরা পুর, সোনাহাটা, গোসাইবাড়ি ও ভাণ্ডারবাড়িসহ আশপাশের চারটি উপজেলার লাখো মানুষ এই সড়ক দিয়ে যাতায়াত করেন। তাই যান চলাচল ব্যহত হওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন তারা।’

এ প্রসঙ্গে জানতে চাইলে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ‘শেরপুর-ধুনট সড়কের উক্ত স্থানে একটি ব্রিজ নির্মাণের কাজ চলছে। এজন্য অস্থায়ী স্টিলের ব্রিজ নির্মাণ করা হয়েছে। সেই সঙ্গে সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া আছে যেন অতিরিক্ত মালামাল নিয়ে গাড়ি চলাচল না করা হয়। তারপরও তারা অতিরিক্ত মালামাল বহন করায় এই ঘটনাটি ঘটেছে।

আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]