বগুড়ায় চুরি হওয়া গরু সিরাজগঞ্জে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ০৪ মার্চ ২০২১

বগুড়ার শেরপুর থেকে চুরি যাওয়া গরু সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া এলাকা থেকে উদ্ধার হয়েছে। এসময় আন্তঃজেলা গরুচোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৩ মার্চ) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১২টা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

গ্রেফতাররা হলেন-সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া গ্রামের আব্দুর রহিম উদ্দিন সরকারের ছেলে বাদশা মিয়া (৫৫) ও একই গ্রামের ছকির উদ্দিনের ছেলে হাফিজুর রহমান (৩০)।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম শহিদ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের সীমাবাড়ী বাজারের ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন গোলাম রহমানের খামারে হানা দেয় একদল গরুচোর। এরপর খামারের তালা ভেঙে ভেতরে ঢুকে একটি বাছুর ও দুই গরু ট্রাকে তোলা হয়। পরে ঘটনাটির খবর পেয়ে ওই রাতে মহাসড়কে টহলরত পুলিশের দলটি চোরাই গরুবোঝাই ট্রাকটি ধরতে ধাওয়া করে। কিন্তু পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে ট্রাকটি নিয়ে দ্রুত সিরাজগঞ্জের দিকে চলে যান তারা।

পরে ঘটনাটি সিরাজগঞ্জের সব থানায় বেতার বার্তার মাধ্যমে জানানো হয়। একপর্যায়ে কামারখন্দ উপজেলার বড়পুকুরিয়া গ্রামের বাদশার বাড়িতে গরুগুলো থাকার বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। পরে শেরপুর ও কামারখন্দ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে চুরি যাওয়া গরুগুলোসহ ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

ওসি শহিদুল ইসলাম আরও জানান, গ্রেফতাররা আন্তঃজেলা গরুচোর চক্রের সক্রিয় সদস্য। চুরির বিষয়গুলো জানতে তাদের আরও জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তাই রিমান্ড চেয়ে বৃহস্পতিবার বিকেলেই তাদের বগুড়া আদালতে হাজির করা হয়। আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]