গ্যাস লিকেজ থেকেই মিরকাদিমে মেয়রের বাড়িতে বিস্ফোরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১১:৩০ এএম, ০৭ এপ্রিল ২০২১

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌরসভার মেয়রের বাড়িতে বিস্ফোরণের ঘটনাটি গ্যাস লিকেজ থেকেই হয়েছে বলে জানিয়েছেন বোমা ডিসপোজাল ইউনিট।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ঘটনার পর রাতভর বোম্ব ডিসপোসাল ইউনিট ঘটনাস্থলে কাজ করেছেন। এছাড়া সিআইডি, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলের আলামত পরীক্ষা করে বোমার কোনো আলামত পায়নি।

পর্যবেক্ষণ শেষে বিস্ফোরণটি গ্যাস লিকেজ থেকেই হয়েছে বলে জানিয়েছেন বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

এর আগে মঙ্গলবার (৬ এপ্রিল) রাত ৯টার দিকে পৌরসভার রামগোপালপুর এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পৌর মেয়র আব্দুস সালামের স্ত্রী, পৌরসভার ২ প্যানেল মেয়রসহ ১৩ জন দগ্ধ হন।

আহতরা হলেন, মিরকাদিম পৌরসভার প্যানেল মেয়র রহিম বাদশা (৫৫), আওলাদ(৪০), কাউন্সিলর দ্বীন ইসলাম, মো. সোহেল, মেয়র আব্দুস সালামের স্ত্রী কানন (৪০), যুবলীগ কর্মী তাইজুল (২০), মো. মোশারফ (৬২), মনির হোসেন (৫০), শ্যামল দাশ (৪৫), পান্না (৫০), কালু (৪০), কানন (৪০) ও মহিউদ্দিন।

এদের মধ্যে রহিম বাদশাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে। বাকি ১২ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

মেয়রের স্ত্রী কানন বেগমকে আশংকাজনক অবস্থায় আইসিউতে ভর্তি করা হয়েছে। তার দেহের ৬০ ভাগ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গ্যাসের লাইনের লিকেজ থেকেই ঘরে গ্যাস ছড়িয়ে এ ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছিলো। সেসময় মেয়রের স্ত্রী রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালাতে গিয়েছিলেন বলে জানিয়েছিলেন কয়েকজন প্রত্যক্ষদর্শী।

এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]