অভয়নগরে ইউপি সদস্য হত্যা : ‘মূল ঘাতক’ আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১১ এপ্রিল ২০২১

যশোরের অভয়নগরে চাঞ্চল্যকর ইউপি সদস্য নূর আলী হত্যাকাণ্ডের ‘মূল কিলার’ আরমানকে আটক করেছে র‌্যাব। শনিবার বিকেলে বাগেরহাট সদর উপজেলার কাটাখালি গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক আরমান অভয়নগর উপজেলার শুভরাড়া গ্রামের নূর মোহাম্মদ মিঠুর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, নিহত নূর আলী অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। গত ৭ মার্চ রাত ৮টার দিকে ছেলে ইব্রাহিমকে নিয়ে একই উপজেলার বাবুরহাট বাজারের নিজস্ব অফিস থেকে মোটরসাইকেলে বাড়ির উদ্দেশে রওনা হন। মাত্র ৫০ গজ দূরে পৌঁছানো মাত্র মাতৃমন্দির নামক একটি প্রতিষ্ঠানের পেছনে গেলেই ৮/১০ জন সন্ত্রাসী তার পথরোধ করে। কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করে।

এ সময় ঘটনাস্থলেই ইউপি সদস্য নূর আলী মারা যান। ছেলে ইব্রাহিম মারাত্মক আহত হন। স্থানীয়রা তার ছেলে ইব্রাহিমকে উদ্ধার করে প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার সময় আহত ইব্রাহিম মোটরসাইকেলের হেডলাইটের আলোয় মুরাদ, জিয়াদ, মুসা গাজী ও হুমায়ুনকে চিনতে পারে। কিন্তু তাদের সাথে থাকা আর কয়েকজনের মুখে কাপড় বাধা থাকায় চিনতে পারেনি।

এই ঘটনায় নিহতের স্ত্রী তহমিনা বেগম ওই চারজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ৮/১০ জনের বিরুদ্ধে ৯ মার্চ অভয়নগর থানায় মামলা করেন।

গত ১০ মার্চ এই মামলায় সন্দেহমূলক রানাগাতি গ্রামের আব্দুস সোবহান মল্লিকের ছেলে নান্নু মল্লিককে আটক করেন তদন্ত কর্মকর্তা এসআই ইকবাল মাহমুদ।

এদিকে চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির আসামিদের পাকড়াও করতে মাঠে নামে র‌্যাব-যশোর ক্যাম্পের সদস্যরা। গত ১২ মার্চ রাতে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভয়নগরের রানাগাতি গ্রামের মহির আকুঞ্জির বাড়িতে অভিযান চালিয়ে একই উপজেলার রানাগাতি গ্রামের আফছার আকুঞ্জির ছেলে মিজানুর রহমান আকুঞ্জি, আব্দুল মজিদ গাজীর ছেলে সোহান ও মিজানসহ তিনজনকে আটক করে। আটকের পর তাদের কাছ থেকে একটি দেশীয় পাইপগান, ৫ রাউন্ড সর্টগানের কার্তুজ ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটক তিনজন আদালতে ইউপি সদস্য নূর আলীকে হত্যার কথা স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. এম সরোয়ার হুসাইন জানিয়েছেন, র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে আলোচিত নূর আলী হত্যা মামলার আসামি আরমানকে আটকের জন্য অভিযান চালায়। শনিবার বিকেলে বাগেরহাট সদর উপজেলার কাটাখালি গ্রামের মগড়া বাজার এলাকার শওকত আলীর বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে নূর আলী হত্যাকাণ্ডে সে সরাসরি জড়িত। সেই নূর আলীকে হত্যার জন্য গুলি করেছে।

মিলন রহমান/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]