বহিষ্কার হলেন সেই আওয়ামী লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১১ এপ্রিল ২০২১

গাইবান্ধায় পুলিশের হাতে আটক আওয়ামী লীগ নেতা মাসুদ রানাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১১ এপ্রিল) দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাসুদ রানা ছিলেন জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক৷

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শনিবার গণমাধ্যমে প্রকাশিত সংবাদে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মাসুদ রানার বাসায় অনাকাঙ্ক্ষিত ঘটনা সম্পর্কে জানা যায়। এ প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে তাকে স্বপদ থেকে অব্যাহতি দেয়া হলো।’

এর আগে শনিবার (১০ এপ্রিল) মাসুদের বাড়ি থেকে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধারের পর তাকে আটক করে পুলিশ

নিহত ব্যক্তির স্বজনরা অভিযোগ করেন, ওই ব্যবসায়ীকে অপহরণের পর নির্যাতন করে হত্যা করেছেন মাসুদ। মরদেহ উদ্ধারের পর স্থানীয় লোকজন রানাকে গণপিটুনি দেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর রানাকে আটক করে।

jagonews24

এদিকে নিহতের পরিবারের অভিযোগ, এক মাস আগে হাসান লালমনিরহাট যান। গত ৫ মার্চ তাকে সেখান থেকে অপহরণ করেন রানা। এরপর বিভিন্ন জায়গায় তাকে আটক রেখে নন-জুডিশিয়াল স্ট্যাম্পসহ সাদা কাগজে স্বাক্ষর নেন।

এছাড়া তার পরিবারের কাছেও পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। টাকা দিতে না পারায় তার ওপর নির্যাতন চালানো হয়।

পুলিশ জানায়, সকালের দিকে হাসানের মোবাইল থেকে স্ত্রীর মোবাইলে একটি এসএমএস আসে। এতে লেখা ছিল, তার মৃত্যুর জন্য রানা দায়ী থাকবে। এ ঘটনায় শনিবার রাতেই মাসুদ রানাসহ তিনজনের নামে সদর থানায় লিখিত অভিযোগ জানান নিহতের স্ত্রী বিথী বেগম।

তবে রোববার দুপুর পর্যন্ত সেটি মামলা হিসেবে রেকর্ড হয়নি বলে জানা যায়।

জাহিদ খন্দকার/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]