রিমান্ড শেষে রফিকুল ইসলাম কাশিমপুর কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ২০ এপ্রিল ২০২১

রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগের মামলায় ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলামকে দুদিনের রিমান্ড শেষে আবারও কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে তাকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পাঠানো হয়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন এ তথ্য জানিয়েছেন।

ওসি জানান, আসামি রফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। গত ১৫ এপ্রিল গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতের বিচারক আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত রোববার তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে জিজ্ঞাসাবাদের জন্য গাছা থানায় নেয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে তাকে আবারও কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার আবু সায়েম জানান, আসামি রফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ শেষে দুপুর সোয়া ১টার দিকে কারাগারে নিয়ে আসে গাছা থানা পুলিশ। তিনি এখন কারাগারে।

গত ৭ এপ্রিল রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে তাকে আটক করে র‌্যাব। পরদিন র‌্যাব-১ ডিএডি মোহাম্মদ খালেক বাদী হয়ে গাছা থানায় রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে একই আইনে বাসন থানায় আরেকটি মামলা করা হয়।

আমিনুল ইসলাম/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]