বগুড়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৮ মে ২০২১

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৭ মে) সকালে চিকিৎসক না থাকায় সড়ক দুর্ঘটনায় আহত ও বিষপানে অসুস্থ দু’জন রোগী চিকিৎসা সেবা না পাওয়ায় ও তাদের মৃত্যু হয়েছে।

ঘটনাটি থানায় অবহিত না করেই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এসব নিয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ও সাধারণ জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. আশরাফুল ইসলামের দায়িত্ব ছিল। ওইসময় সড়ক দুর্ঘটনায় আহত হামিদ মিয়া নামে এক ব্যক্তি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া বিষপানে অসুস্থ জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার সোনাইমাগুড়া গ্রামে মৃত জহির উদ্দিনের ছেলে আবদুল গফুরকে (৫০) সকাল পৌনে ১০টার দিকে হাসপাতালে আনা হয়। তবে সে সময় তিনিসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো এমবিবিএস চিকিৎসক ছিলেন না। মেডিকেল অ্যাসিস্ট্যান্ট অরবিন্দ ও ওয়ার্ডবয় ফজলুল হক ওই দুই রোগীকে চিকিৎসা দেন। এসময় গুরুতর ওই দুই রোগীর মৃত্যু হয়। পরে কর্মস্থলে আসেন ডা. আশরাফুল ইসলাম। পরে অবহিত না করেই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ডা. আশরাফুল ইসলাম বলেন, কোনো কিছু জানতে চাইলে তথ্য অধিকার আইনের ফরম পূরণ করে আবেদন করতে হবে। তার আগে কিছু বলা যাবে না।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দু’জন রোগী মারা যাওয়ার পর ডা. আশরাফুল ইসলাম স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। দায়িত্ব অবহেলার ঘটনাটিকে ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তারা।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আলী জানান, ঘটনাটি জানার পর অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]