কড়াকড়িতে পর্যটকশূন্য কুয়াকাটা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৫:০২ পিএম, ১৬ মে ২০২১

ঈদের দিন ও পরদিন সমুদ্র সৈকতে ভিড় থাকলেও ট্যুরিস্ট পুলিশের কঠোর অবস্থানে পর্যটকশূন্য হয়ে পড়েছে কুয়াকাটা। রোববার (১৬ মে) সকাল থেকে সৈকতে নামতে পারেননি কোনো পর্যটক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঝাউবাগান, শুঁটকিপল্লী, ফিশ ফ্রাইপল্লীসহ সব স্পটেই এখন সুনসান নীরবতা। সরকারি নিষেধাজ্ঞার কথা না জেনে যেসব পর্যটক কুয়াকাটায় এসেছেন তাদের সবাইকে মলিন মুখে ফিরে যেতে হচ্ছে।

Snapshot-4

পটুয়াখালী শহর থেকে ব্যক্তিগত গাড়িতে কুয়াকাটা বেড়াতে আসা পর্যটক ইকবাল হোসেন বলেন, পরিবার নিয়ে একটু ঘুরতে এসেছিলাম। কিন্তু পুলিশ বিচে নামতে দেয়নি। তাই ফিরে যাচ্ছি।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোনের ইনচার্জ বদরুল কবীর বলেন, আমাদের যতটুকু সম্ভব চেষ্টা করছি। গত দুদিন পর্যটকদের অনেক বেশি উপস্থিতি ছিল। অনেকে গাড়িতে করে কুয়াকাটা আসছেন।

Snapshot-4

তিনি আরও বলেন, বর্তমানে কুয়াকাটা এলাকায় দুটি চেকপোস্ট কাজ করছে। ফলে সকাল থেকে বিচ এলাকায় কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

Snapshot-4

এদিকে করোনা সংক্রমণ এড়াতে ১ এপ্রিল (বৃহস্পতিবার) থেকে দেশের সবগুলো পর্যটন এলাকায় বিধিনিষেধ আরোপ করে সরকার। সেই থেকে কুয়াকাটার সব হোটেল-মোটেল বন্ধ রাখা হয়েছে। কিন্তু ঈদুল ফিতরের প্রথম ও দ্বিতীয় দিন হঠাৎ করে হাজারো পর্যটকের সমাগম ঘটে কুয়াকাটা সৈকতে। পরে কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয় প্রশাসন।

আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]