নওগাঁয় ঘর পাচ্ছেন আরও ৫০২ গৃহহীন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০১:২৬ পিএম, ১৮ জুন ২০২১

নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৫০২টি ভূমি ও গৃহহীন পরিবার। শুক্রবার (১৮ জুন) বেলা ১১টায় জেলা প্রশাসক হারুন-অর-রশীদ সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী রোববার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক আরও বলেন, বৈরি আবহাওয়া কারণে ৫০-৬০ টি ঘরে রঙের কাজ করতে বিলম্ব হচ্ছে। আগামী ২০ জুনের মধ্যে সে কাজটি সম্পূর্ণ হয়ে যাবে।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক ইব্রাহিম হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম ও ফারাহ ফাতেহা তাকমিলা প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, জেলার ১১ উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ৫০২টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে নওগাঁ সদরে ১০টি, বদলগাছীতে ৯টি, মহাদেবপুরে ৭৬টি, আত্রাইয়ে ১০টি, রানীনগরে ৩৩টি, মান্দায় ২১টি, পত্নীতলায় ১১৭টি, ধামইরহাটে ২০টি, পোরশায় ৭১টি, নিয়ামতপুরে ৭৫টি ও সাপাহারে ৬০টি। আধাপাকা প্রত্যেকটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে এক লাখ ৯১ হাজার টাকা। ঘরে দুটি শয়নকক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি প্রথম পর্যায়ে জেলায় এক হাজার ৫৬টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়।

আব্বাস আলী/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]