কুড়িগ্রামে বিএসএফের বাধায় বন্ধ সড়কের নির্মাণকাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২২ জুন ২০২১ | আপডেট: ০৬:১৬ পিএম, ২৩ জুন ২০২১

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তের জুম্মারপাড় এলাকায় প্রায় ৩০০ মিটার সড়ক পাকাকরণের কাজ বন্ধ করে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রোববার (২০ জুন) সড়কের নির্মাণকাজ বন্ধ রাখার ব্যাপারে বিজিবির কাছে চিঠি দেয় বিএসএফ।

এর আগে গত ১৯ জুন উপজেলার ভারতীয় সীমান্তবর্তী জুম্মারপাড়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে ফুলবাড়ীর আছিয়ার বাজার থেকে নাগেশ্বরীর কলেজমোড় পর্যন্ত ১৯ কিলোমিটার রাস্তা ওটিবিএল নামের এক ঠিকাদারি প্রতিষ্ঠান সম্প্রসারণ ও পাকাকরণের কাজ শুরু করে।

কিন্তু ফুলবাড়ী উপজেলা সদরের বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী জুম্মারপাড়ার আন্তর্জাতিক পিলার নং-৯৩৭/৮ এস এর কাছ থেকে ৯৩৮নং পিলার পর্যন্ত সড়কের কিছু অংশ জিরো লাইনের ওপর হওয়ায় নির্মাণকাজে ভারতের ৩৮ বিএসএফ কুর্শারহাট ক্যাম্পের সদস্যরা বাধা দেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান ওটিবিএলের উপ-সহকারী প্রকৌশলী জানান, বিএসএফের বাধার কারণে ৩-৪ দিন ধরে সড়কের নির্মাণকাজ বন্ধ রয়েছে। তবে ওই অংশ বাদ দিয়ে সড়কের বাকি অংশের কাজ চলছে।

লালমনিরহাটর বিজিবি-১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৌহিদুল আলম বলেন, সড়কটির কিছু অংশ সীমান্তের জিরো পয়েন্ট থেকে ১৫০ গজের মধ্যে থাকায় বিএসএফ লিখিতভাবে নির্মাণে বাধা দিয়েছে। বিষয়টি পতাকা বৈঠকের মাধ্যমে মীমাংসার চেষ্টা চলছে।

মাসুদ রানা/এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]