রোটার‌্যাক্টের ডিআরআর হলেন ফেনীর অপু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২২ জুন ২০২১ | আপডেট: ০৮:৪৮ পিএম, ২২ জুন ২০২১

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ক্লাবের যুব সংগঠন রোটার‌্যাক্টের ডিআরআর নির্বাচিত হয়েছেন ফেনীর শরিফুল ইসলাম অপু। সম্প্রতি সিলেটে অনুষ্ঠিত রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট কনফারেন্সে তাকে আনুষ্ঠানিকভাবে ডিআরআর ঘোষণা করেন রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর ড. বেলাল উদ্দিন আহমেদ।

শরীফুল ইসলাম অপু রোটার‌্যাক্ট জেলা সংগঠনের (৩২৮২) ডিআরআর হিসেবে ২০২২-২৩ রোটারি বর্ষের দায়িত্ব পালন করবেন। ফেনী থেকে প্রথমবারের মতো কেউ ডিআরআর নির্বাচিত হলেন।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার রোটারিয়ান অধ্যক্ষ শামছুল ইসলাম ৫ মে (বুধবার) চূড়ান্ত একক বৈধ প্রার্থী হিসেবে শরীফুল ইসলাম অপুর নাম ঘোষণা করেন। নির্বাচনে একক প্রার্থী হওয়ায় ড. বেলাল উদ্দিন আহমেদ ডিআরআর হিসেবে রোটার‌্যাক্ট ক্লাব অব ফেনী সেন্ট্রালের সাবেক সভাপতি রো. শরিফুল ইসলাম অপুর নাম ঘোষণা করেন। তিনি মেইলযোগে সব সাবেক ও ভবিষ্যৎ জেলা গভর্নর, বর্তমান জেলা রোটার‌্যাক্ট কমিটির চেয়ারম্যান, বর্তমান জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধিকে (ডিআরআর) নির্বাচনের ফলাফল জানিয়ে দেন।

শরীফুল ইসলাম অপু ২০০৮ সাল থেকে রোটার‌্যাক্ট আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছেন। ২০১০-১১ রোটারি বর্ষে রোটার‌্যাক্ট ক্লাব অব ফেনী সেন্ট্রালের সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি রোটার‌্যাক্ট জেলা সংগঠনের অতিরিক্ত জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি, জেলা সচিবের দায়িত্ব পালনসহ অসংখ্য দায়িত্বে নিয়োজিত ছিলেন।

এছাড়া শরীফুল ইসলাম অপু ক্রীড়া, সামাজিক, স্বেচ্ছাসেবী, সামাজিকসহ বিভিন্ন সংগঠনে নেতৃত্ব দিচ্ছেন। নির্বাচিত হয়ে সবাইকে সঙ্গে নিয়ে সুন্দর একটি রোটারি বর্ষ উপহার দিতে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশে রোটারির দুটি আন্তর্জাতিক জেলা ৩২৮১ ও ৩২৮২ রয়েছে। চট্টগ্রাম, সিলেট বিভাগ ও কুমিল্লা, নরসিংদী অঞ্চল হলো ২০টির অধিক জেলা নিয়ে নিয়ে রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮২ গঠিত।

নুর উল্লাহ কায়সার/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]