পাওয়ার টিলারের ফলায় বেরিয়ে এল অক্ষত মর্টারশেল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২২ জুন ২০২১

ফেনীর ছাগলনাইয়া উপজেলার সীমান্তবর্তী এলাকায় ফসলি জমিতে একটি অবিস্ফোরিত মর্টারশেল পাওয়া গেছে। মঙ্গলবার (২২ জুন) দুপুরের দিকে উপজেলার দক্ষিণ ছয়ঘরিয়া এলাকায় পাওয়ার টিলার দিয়ে জমি চাষের সময় এটি উঠে আসে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভারত সীমান্তবর্তী ২১৯৮/১০ নং পিলার সংলগ্ন স্থানে পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করছিলেন এক কৃষক। এসময় হঠাৎ পাওয়ার টিলারের ফালের সঙ্গে সেলটি ধাক্কা খেয়ে মাটির ওপরে উঠে আসে। খবর পেয়ে বিজিবির চম্পক নগর বিওপির সদস্যরা ওই এলাকাটি ঘিরে রেখে জনসাধারণকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেন।

বিজিবির ছাগলনাইয়ার চম্পকনগর সীমান্ত চৌকির (বিওপি) কমান্ডার সুবেদার আবদুল করিম জানান, সীমান্তের ২১৯৮/১০ এস পিলার সংলগ্ন দক্ষিণ ছয়ঘরিয়া গ্রামে পাওয়া মর্টারশেলটি অক্ষত অবস্থায় রয়েছে। এটি উদ্ধার ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য ছাগলনাইয়া থানাকে জানানো হয়েছে।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, মর্টারশেলটি নিষ্ক্রিয়করণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লা সেনানিবাসের বম্ব ডিসপোজাল ইউনিটকে জানানো হয়েছে। আশপাশের সাধারণ মানুষকে নিরাপদ দূরত্বে সরিয়ে রাখতে বিজিবি ও পুলিশ কাজ করছে।

নুর উল্লাহ কায়সার/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]