ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় ৫ জন গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৬ জুলাই ২০২১

ফরিদপুরের ভাঙ্গায় চলমান রেললাইন প্রজেক্টের সামগ্রী চুরির সময় তিনজনকে হাতেনাতে আটক করে পুলিশে দেন স্থানীয়রা। পরে অভিযান চালিয়ে আরও দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় সোমবার (২৬ জুলাই) দুপুরে ভাঙ্গা থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়।

গ্রেফতার হলেন- উপজেলার পূর্ব সদরদী বাস্তখোলা গ্রামের শাহ আলম মাতুব্বর (৪৪), পৌরসভার আতাদী গ্রামের রিয়াজুল ইসলাম (২৩) ও ছিলাধরচর গ্রামের রবিউল শেখ (৩১) ও সুমন বিশ্বাস (৩০) ও চৌকিঘাটা গ্রামের জাফর শেখ (৪৭)।

স্থানীয়রা জানান, সম্প্রতি কয়েকটি থানা থেকে চোরাই অটো, নসিমন, ব্যাটারিসহ কালভার্ট ব্রিজের পরিত্যক্ত রড ও ভাঙ্গায় চলমান রেললাইন প্রজেক্টের বিভিন্ন সামগ্রী চুরি হওয়ার ঘটনা ঘটে। এ বিষয়ে ভাঙ্গা থানায় একাধিক চুরির মামলাও রুজু হয়।

শনিবার (২১) রাতে ভাঙ্গায় চলমান রেললাইনের প্রজেক্টের মালামাল ও রেললাইনে থাকা ট্রাকের ব্যাটারি চুরি করছিল একদল যুবক। পরে তিন যুবককে হাতেনাতে আটক করেন স্থানীয়রা। পরে তাদের ভাঙ্গা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এরপর অভিযান চালিয়ে পুলিশ আরও দুজনকে আটক করে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) রবিন জানান, চুরির ঘটনায় স্থানীয়রা হাতেনাতে রিয়াজুল, রবিউল, সুমনকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। এদের বিরুদ্ধে এলাকায় চুরি ও মাদক সেবনসহ আরও নানান অভিযোগ রয়েছে। এছাড়া এ ঘটনায় শাহ আলম মাতুব্বর ও জাফর শেখ নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।’

অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) ফাহিমা কাদের চৌধুরী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভাঙ্গায় কয়েকটি চুরির ঘটনায় জড়িত বলে তিন যুবকের স্বীকারোক্তি পাওয়া গেছে। তাদের দেয়া তথ্যমতে চোরের মূল হোতা শাহ আলমসহ মোট পাঁচজনকে গ্রেফতার করে পাঁচদিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।

চুরি হওয়া মালামাল উদ্ধারসহ অন্যান্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এন কে বি নয়ন/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]