সরকারি চাল মজুত, জরিমানা ও মুচলেকা দিয়ে ছাড়া পেলেন দোকানি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৬ জুলাই ২০২১

দিনাজপুরের ফুলবাড়ীতে ওএমএস’র চাল ক্রয় করার অপরাধে শিশির শাহা (৩৮) নামের এক মুদি দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে মুচলেকা নিয়ে তাকে সতর্ক করে দেয়া হয়।

সোমবার (২৬ জুলাই) বিকেল ৫টার দিকে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ফুলবাড়ী উপজেলার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সুজালপুর এলাকায় ওএমএস’র চাল মজুত করে রাখার খবর পেয়ে ইউএনও রিয়াজ উদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সুজালপুর টিটির মোড় এলাকার মুদি দোকানি শিশির শাহার দোকানে অভিযান চালিয়ে পাঁচ বস্তা ওএমএস’র চাল উদ্ধার করা হয়।

এ সময় শিশির শাহা দোকানে ছিলেন না। পরে তাকে খবর দেয়া হলে তিনি ইউএনওর কার্যালয়ে আসেন। তিনি জানান, চালগুলো ওএমএস’র সুবিধাভোগীদের কাছ থেকে ক্রয় করেছেন।

এ ব্যাপারে ইউএনও রিয়াজ উদ্দিন বলেন, ‘আমরা ৫ বস্তা ওএমএস’র চাল উদ্ধার করেছি। যেহেতু ওএমএসএ’র চাল ক্রয় করা অপরাধ, তাই ১ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতে ওএমএসএর চাল ক্রয় করবেন না মর্মে শিশির শাহার কাছ থেকে মুচলেকা নিয়ে সতর্ক করে দিয়েছি।’

এমদাদুল হক মিলন/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]