গরুর খামার পরিদর্শনে মুন্সিগঞ্জে ৩ দেশের রাষ্ট্রদূত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৮ আগস্ট ২০২১

মুন্সিগঞ্জের লৌহজংয়ে আধুনিক প্রযুক্তি সমৃদ্ধি গরুর খামার ডাচ ডেইরি ফার্ম পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিল, কসোভো ও মালদ্বীপের রাষ্ট্রদূত।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে ২টার দিকে খামারটি পরিদর্শন করেন তারা।

পরিদর্শন শেষ ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি ওলিভেইরা জুনিয়র বলেন, বাংলাদেশ এখনো দুগ্ধ উৎপাদনে শতভাগ স্বয়ংসম্পূর্ণ নয়, তবুও যত বেশি দুগ্ধ উৎপাদন করতে পারবে তত কম আমদানি করবে। এতে অর্থনৈতিকভাবে বাংলাদেশ শক্তিশালী হবে।

jagonews24

তিনি আরও বলেন, ডাচ ডেইরি ফার্ম খুবই উৎপাদনশীল। এখানে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এটি একটি আদর্শ ও মডেল খামার। ব্রাজিলের আবহাওয়া বাংলাদেশের চেয়েও বেশ গরম। আমি বিশ্বাস করি ব্রাজিলের গবাদিপশু এখানে নিজেদের মানিয়ে নিতে পারবে এবং তারা বেশ উৎপাদনশীল হবে।

পরিদর্শনে আরও ছিলেন- কসোভোর রাষ্ট্রদূত গুনার ইউরিয়ার ও মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সামির ও ডাচ ডেইরি লিমিটেডের প্রধান নির্বাহী ও পরিচালক গিয়াসউদ্দিন।

jagonews24

মুন্সিগঞ্জের লৌহজংয়ে বেসরকারি উদ্যোগে প্রায় ১২৫ একর জমিতে নির্মাণ করা হয়েছে আধুনিক মডেলের খামার ডাচ ডেইরি ফার্ম। খামারটিতে বর্তমানে দেশি বিদেশি ১২ শতাধিক গরু পালন করা হচ্ছে। খামারটিতে ব্যবহার করা হচ্ছে বিভিন্ন আধুনিক প্রযুক্তি। বর্তমানে প্রতিদিন ২ হাজার ২০০ লিটার দুধ উৎপাদন হয় খামারটিতে।

আরাফাত রায়হান সাকিব/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]