যশোরে কুকুরের কামড়ে আহত ২৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

যশোরের কেশবপুর ও মণিরামপুরে কুকুরের কামড়ে অন্তত ২৫ জন আহত হয়েছেন। গত তিনদিনে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তারা চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে ১৩ জন শিশুও রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রমতে, মঙ্গলবার সকাল থেকে বৃহস্পতিবার পর্যন্ত কেশবপুর ও মণিরামপুর উপজেলার পাঁচ গ্রামের কুকুরের কামড়ে আহতরা হাসপাতালে ভর্তি হচ্ছেন। এদের কারো হাত-পা ও মুখে ক্ষত রয়েছে। তিনদিনে ২৫ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন- মণিরামপুর উপজেলার রসুলপুর গ্রামের আব্দুস সামাদ (৬০), সুফিয়া (৪০), হাবিবুর (৩৫) এবং কেশবপুর উপজেলার কড়িয়ালি গ্রামের আয়েব আলি (৩৫), বেগমপুর গ্রামের আলামিন (৮), মোজাহিদ (৫), ইসরাফিল (১১), কমলাপুর গ্রামের জেবুন্নেছা (৫০) ও পাঁজিয়া গ্রামের আবু মুসা (৩)। বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

কেশবপুর উপজেলা কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আনারুল ইসলাম বলেন, কুকুরের কামড়ে আহত রোগীরা হাসপাতালে এলে তাদের প্রাথমিক চিকিৎসার পর টিকা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

এ বিষয়ে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম এম আরাফাত হোসেন বলেন, আদালতের নিষেধাজ্ঞা থাকায় কুকুর নিধন অভিযান পরিচালনা করা যাচ্ছে না। তাবে হাসপাতালে পর্যাপ্ত জলাতঙ্ক রোগের টিকা মজুদ রয়েছে বলে জানান তিনি।

মিলন রহমান/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]