এনওসি ছাড়া সপ্তাহের সাতদিনই ফিরতে পারবেন বাংলাদেশিরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

অনাপত্তিপত্র (এনওসি) ছাড়া সপ্তাহের সাত দিন ভারত থেকে ফিরতে পারবেন বাংলাদেশিরা। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসার জন্য ভারতে অবস্থানরত যেসব বাংলাদেশিদের ভিসার মেয়াদ ১৫ দিনের কম আছে তারা বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে ফিরতে পারবেন। সেজন্য তাদের দিল্লি, কলকাতা বা আগরতলায় বাংলাদেশ মিশন থেকে অনুমতি নিতে হবে না বর্তমানে চলাচলকারী ছয়টি স্থলবন্দর ও পাঁচটি স্থল শুল্ক স্টেশন যাত্রীদের চলাচলের জন্য আগামী রোববার থেকে খোলা হবে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি আদেশ আমাদের এখানে এসেছে। সেখানে সপ্তাহে সাতদিন দুই দেশের যাত্রীরা আসা-যাওয়া করতে পারবেন। এসময় এনওসি না লাগলেও তাদের করোনা নেগেটিভ সনদ সঙ্গে আনতে হবে।

এ বিষয়ে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী বলেন, যেসব যাত্রীর করোনার উপসর্গ বা পজিটিভ থাকবে তাদের অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।

মো. জামাল হোসেন/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]