চলে গেলেন ভাষাসৈনিক ইসমাইল হোসেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ১০:৪০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২১

মেহেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, ভাষাসৈনিক ইসমাইল হোসেন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে মেহেরপুর ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের জামাতা অ্যাড. মোখলেছুর রহমান স্বপন জানান, তিনি দীর্ঘদিন ধরে লিভার ও কিডনি সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বাদ জুম্মা মেহেরপুর হোটেল বাজার জামে মসজিদ প্রাঙ্গনে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে পৌর কবর স্থানে দাফন করা হবে তাকে।

জানা যায়, মেহেরপুর শহরের হোটেল বাজার শহীদ গফুর সড়কের বাসিন্দা এস্কেন্দার জুলকার নাইন ও খালেছা খাতুনের ১১ সন্তানের মধ্যে বড় ছিলেন মহা. ইসমাইল হোসেন। মাত্র ১৬ বছর বয়সে যোগ দেন ভাষা আন্দোলনে। ১৯৫১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত ভাষার জন্য লড়াই করে সহ্য করেছেন পুলিশি নির্যাতন। ইসমাইল হোসেন জড়িত ছিলেন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে। বিভিন্ন সময়ে মোট ২৯ বছর মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১৩ বছর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

আসিফ ইকবাল/ এফআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]