চলে গেলেন একুশে পদকপ্রাপ্ত সংগীত শিল্পী জুলহাস উদ্দীন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

একুশে পদকপ্রাপ্ত সংগীত শিল্পী ওস্তাদ জুলহাস উদ্দীন আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

শুক্রবার দুপুর দেড়টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর বাড়ৈখালিতে নিজ বাড়িতে মারা যান জনপ্রিয় এই নজরুল সংগীত সাধক। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৮বছর। সন্ধ্যায় স্থানীয় মসজিদে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে।

জুলহাস উদ্দীন আহমেদ ১৯৩৩ সালের ১০ নভেম্বর মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বাড়ৈখালী গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ইয়ার আলী বেপারি ও মায়ের নাম হাসনা বেগম। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে জুলহাসউদ্দীন ছিলেন সবার ছোট। গুণী এই শিল্পী ব্যক্তিগত জীবনে অবিবাহিত ছিলেন।

jagonews24

সংগীতে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালে একুশে পদক লাভ করেন তিনি। এছাড়াও নজরুল স্বর্ণপদক, নাছিরউদ্দিন স্বর্ণপদক, শিল্পকলা একাডেমি থেকে সংবর্ধনা, বুলবুল একাডেমি থেকে সংবর্ধনা, রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা থেকে সংবর্ধনা, এবি ব্যাংক-চ্যানেল আই আজীবন সম্মাননাসহ নানা পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন জুলহাস উদ্দীন। রাজশাহীতে এক সংগীত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদকসহ ‘সুর সাগর’ উপাধি লাভ করেন তিনি।

গুণী এই শিল্পীর মৃত্যুতে শোক জানিয়েছেন শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাছির উদ্দিন উজ্জ্বলসহ আরও অনেকে।

আরাফাত রায়হান সাকিব/এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]