স্কুলজুতা না পরায় শতাধিক শিক্ষার্থীকে বের করে দিলেন প্রধান শিক্ষক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০১:২১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

বাগেরহাটের মোংলায় নির্ধারিত জুতা না পরায় বিভিন্ন শ্রেণি কক্ষ থেকে শতাধিক শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে উপজেলার সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে শিক্ষা কর্মকর্তা ও ইউএনওর নির্দেশে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়া হয়।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে শিক্ষার্থীদের ড্রেস ও জুতা চেক করে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় সবার নির্ধারিত স্কুলড্রেস থাকলেও অনেকের জুতা ছিলো বিভিন্ন রঙের। কেউ কেউ স্যান্ডেল পরেও আসে। তাদের বিদ্যালয় থেকে বের করে দেন প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা।

বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএ আনোয়ারুল কুদ্দুস শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এরপর ক্লাস শুরুর এক ঘণ্টা পর গেটের বাইর থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে কথা বলতে রাজি হননি প্রধান শিক্ষক জয়ন্ত এন্ড্রু কস্তা। তবে নাম প্রকাশ না করা শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন ক্লাস শিক্ষক বলেন, প্রধান শিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছে মতো স্কুলের সব সিদ্ধান্ত গ্রহণ করছেন। তিনি করোনাকালে মানবিক সবকিছু ভুলে গেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার বলেন, এমন খবর শুনে আমি তাৎক্ষণিক শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরিয়ে নিতে বলি। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ক্লাসে নিয়ে বসায়। এরপরও কেনো এমন করা হলো বিষয়টি আমি সরেজমিনে গিয়ে দেখছি।

মো. এরশাদ হোসেন রনি/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]