ঈশ্বরদীতে বিদ্যালয় ছুটি দিয়ে আ’লীগের সম্মেলনের প্রস্তুতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

পাবনার ঈশ্বরদীর আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় ছুটি দিয়ে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সম্মেলনের জন্য বুধবার (২৯ সেপ্টেম্বর) বিদ্যালয়ে সংরক্ষিত ছুটি ঘোষণা করেছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয় বন্ধ রেখে রাজনৈতিক সম্মেলন আয়োজনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিক্ষার্থী-অভিভাবকসহ স্থানীয়রা। করোনার কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর বিদ্যালয় মাত্র খুলেছে। এরমধ্যে অনাকাঙ্ক্ষিত ছুটি বেশ অবাক করেছে।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, সম্মেলনটি ঈমান কমিউনিটি সেন্টারে আয়োজনের কথা ছিলে। পোস্টারও ছাপানো হয়। কিন্তু হঠাৎ স্থান পরিবর্তন করে আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠে ভেন্যু ঠিক হয়।

jagonews24

ঈশ্বরদী পৌরসভার কাউন্সিলর ইউসুফ আলী বলেন, সম্মেলনের জন্য ইতোমধ্যে মাঠ ভরাট করা হয়েছে। সেখানে ৪০ ট্রাক বালু ফেলা হয়েছে। সম্মেলন সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক বলেন, সম্মেলনের দিন ব্যাপক জনসমাগম ও উচ্চ শব্দে মাইক ব্যবহার হবে এতে শিক্ষার্থীদের ক্ষতি হতে পারেন। স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে বিধি মোতাবেক একদিনের ছুটি দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার বলেন, প্রধান শিক্ষকের হাতে পাঁচদিনের সংরক্ষিত ছুটি দেওয়ার ক্ষমতা রয়েছে। ফলে তিনি বিধিবহির্ভূত কোনো কাজ করেননি। বরং তিনি করোনাকালীন সময়ে কোলাহলের মধ্যে শিক্ষার্থীদের না এনে ভালো করেছেন।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]