নিষেধাজ্ঞার প্রথম দিনেও ইলিশ শিকার, ৯ জেলের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ০৪ অক্টোবর ২০২১

নিষেধাজ্ঞার প্রথম দিনে বরিশালের বানারীপাড়ায় ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৪ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন কুমার সাহা এ আদেশ দেন।

বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত বরিশালের বানারীপাড়ার সন্ধ্যা নদীতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় ৩০ কেজি মা-ইলিশ ও জাটকা। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

barishal-2

তিনি আরও জানান, বিপুল পরিমাণ ইলিশ মজুত রাখার দায়ে বরিশালের আগৈলঝাড়ায় সুজন ব্যাপারী নামের বরফকলের এক কর্মচারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সুজন ব্যাপারী পাশের গৌরনদী উপজেলার বাটাজোর এলাকার আলাউদ্দিন ব্যাপারীর ছেলে।

আগৈলঝাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, দুপুরে ওই বরফকলে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনুর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৬০ কেজি মা-ইলিশ ও জাটকা জব্দ করা হয়। পরে সেগুলো একটি এতিমখানায় বিতরণ করা হয়।

সাইফ আমীন/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]