খুপড়িতে থাকা সেই মন্টুর পাশে এমপি জলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ০৬ অক্টোবর ২০২১

সড়কের পাশে মানবেতর জীবনযাপন করা মন্টু মোল্লার (৬৪) প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমীন জলি।

রোববার (৩ অক্টোবর) কিছু টিন, চাল, কাপড়, তেল, আটা এবং নগদ টাকা নিয়ে মন্টুর খুপড়িতে যান তিনি। এ সময় মন্টু না থাকায় তার স্ত্রীর হাতে এসব সামগ্রী তুলে দেওয়া হয়।

মন্টু মোল্লা পাবনা সদর উপজেলার পাবনা-সুজানগর মহাসড়কের পাশে দুবলিয়ার কাছে খুপড়ি ঘরে স্ত্রী-সন্তানসহ দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন। তাকে নিয়ে ২ সেপ্টেম্বর জাগোনিউজ২৪.কম-এ ‘জীবনটা কি খুপরিতেই কেটে যাবে মন্টু মোল্লার’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। এমন সংবাদ দেখে মন্টুকে সহায়তায় এগিয়ে আসেন সংসদ সদস্য নাদিরা ইয়াসমীন জলি।

jagonews24

তিনি জাগো নিউজকে বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন মানবিক মানুষ। তার মানবতায় লাখ লাখ রোহিঙ্গা আশ্রয় পেয়েছেন, খাদ্য পেয়েছেন। অথচ মন্টু মোল্লার মতো একজন মানুষ এত অসহায় অবস্থায় থাকার খবর আমাকে পীড়া দিয়েছে।

এ সংসদ সদস্য আরও বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সরকারি খাস জায়গা দেখতে বলা হয়েছে। সেখানে সরকারি নিয়ম-নীতি অনুসরণ করে অসহায় পরিবারটির জন্য স্থায়ী বসবাসের ব্যবস্থা করা হবে।

jagonews24

স্থানীয় ফজিলাতুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক পরিচালক আব্দুল খালেক খাঁন বলেন, সভ্য সমাজের একটি পরিবার এভাবে দিনযাপন করে তা কল্পনাও করা যায় না। দরিদ্রতার কষাঘাতে, অবহেলা-অনাদরে মন্টু মোল্লা ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ছেন। বর্ষাকালে তার প্লাস্টিকে তৈরি খুপড়ির অবস্থা স্যাঁতসেঁতে হয়ে থাকে। আবার গরমকালে প্লাস্টিকের খুপড়ি উত্তপ্ত হয়ে থাকে। এমপি জলির মানবিক কাজটি এলাকায় প্রশংসিত হচ্ছে।

আমিন ইসলাম জুয়েল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]