ব্রিটিশ হাইকমিশনারের রণদা প্রসাদ পূজামণ্ডপ পরিদর্শন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১২ অক্টোবর ২০২১

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা পূজামণ্ডপ পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে রণদা প্রসাদ সাহার পৌত্র, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার আমন্ত্রণে এ পূজামণ্ডপ পরিদর্শনে যান তিনি।

সকাল ১০টার দিকে তিনি কুমুদিনী হাসপাতালে পৌঁছালে পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন তাকে স্বাগত জানান। পরে কুমুদিনী লাইব্রেরিতে চা চক্র শেষে কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস পরিদর্শন করেন ব্রিটিশ হাইকমিশনার।

jagonews24

এরপর তিনি তার সফরসঙ্গীদের নিয়ে বজরা নৌকায় লৌহজং নদী পার হয়ে রণদা প্রসাদ সাহার বাড়ি মির্জাপুর গ্রামে পূজামণ্ডপ পরিদর্শনে যান। সেখানে তাকে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীর প্রসাদ সাহা স্বাগত জানান।

মণ্ডপ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। করোনা মহামারির কারণে গত বছর এ উৎসবে ভাটা পড়লেও এবার তা কোথাও পরিলক্ষিত হচ্ছে না। সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে দুর্গাপূজা খুবই সুন্দর ও দর্শনীয় একটি অনুষ্ঠান।

jagonews24

তিনি বলেন, দানবীর রণদা প্রসাদ সাহাকে আমি আমার অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা জানাই। এ এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, সমাজসেবায় তার গুরুত্বপূর্ণ অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করি।

তিনি আরও বলেন, দুর্গাপূজার উৎসবের আমেজে কুমুদিনী প্রাঙ্গণ ভরপুর হয়ে উঠেছে। এই উৎসবের আকর্ষণে সব শ্রেণি-পেশার মানুষ পূজা অনুষ্ঠানে যোগ দেন। আমি আগেও এদেশে পূজা দেখেছি। এবছর এই পূজা অনেক বেশি উৎসবমুখর।

এস এম এরশাদ/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]