গলাচিপা ফায়ার সার্ভিস স্টেশন চালু হবে কবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৫ অক্টোবর ২০২১

ভবনের নির্মাণ কাজ শেষ হলেও এখনো চালু হয়নি পটুয়াখালীর গলাচিপা উপজেলার ফায়ার সার্ভিস স্টেশন। প্রধান সড়ক থেকে স্টেশনে প্রবেশের সড়ক ব্যবহারের অনুপযোগী হওয়ায় কার্যক্রম বন্ধ আছে। ফলে বিভিন্ন সময় অগ্নিকাণ্ড অথবা প্রাকৃতিক দুর্যোগের সময় পার্শ্ববর্তী উপজেলা কিংবা জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের কর্মীদের গিয়ে কাজ করতে হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৭ সালে ৩৩ শতাংশ জমির ওপর গলাচিপা উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ শুরু করে গণপূর্ত বিভাগ। ১৮ মাসের চুক্তিতে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু হলেও কয়েক দফায় প্রকল্পের মেয়াদ এবং প্রকল্পের ব্যয় বৃদ্ধি পায়। দ্বিতীয় মেয়াদে চলতি বছরের জুনে প্রকল্পের কাজ শেষ হয়। তবে এখনো স্টেশন চালুর বিষয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ফলে হতাশা প্রকাশ করেছেন উপজেলার সাধারণ মানুষ।

এ বিষয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. নিজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, গণপূর্ত বিভাগ ভবনটি নির্মাণ করেছে। তবে ওই প্রকল্পে মূল সড়ক থেকে স্টেশনে প্রবেশের সড়ক না থাকায় এবং সড়কের দায়িত্ব পৌরসভার নিয়ন্ত্রণাধীন হওয়ায় কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে। কীভাবে দ্রুত এটি চালু করা যায় সে বিষয়ে আলোচনা চলছে।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]