জশনে জুলুস করতে না দিতে অনুরোধ ব্রাহ্মণবাড়িয়ার আলেমদের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৫ অক্টোবর ২০২১

ঈদে মিলাদুন্নবীর দিনে কোনো অনাচার ও জশনে জুলুস করতে না দেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার শীর্ষ আলেম-ওলামারা।

শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরের জেলা শহরের পশ্চিম মেড্ডায় দারুল আরকাম মাদরাসায় সংবাদ সম্মেলন করে এ অনুরোধ জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মুবারক উল্লাহ বলেন, আগামী ২০ অক্টোবর কতিপয় বিদাআত বিশ্বাসী লোকজন তথাকথিত জশনে জুলুস করতে যাচ্ছে বলে আমরা জানতে পেরেছি। ১৯৭৪ সালে পাকিস্তানের এক ব্যক্তি ঈদে মিলাদুন্নবীর নামে জশনে জুলুস আবিষ্কার করেন। মুসলমানদের ঈমান আক্বিদাহ বিনষ্ট করার উদ্দেশ্যে এই জশনে জুলুস পাকিস্তান থেকে আমদানি করা হয়েছে।

তিনি আরও বলেন, জশনে জুলুস যেহেতু ইসলামের আলোকে শরীয়ত সম্মত নয়, তাই করোনাকালে ব্রাহ্মণবাড়িয়ায় জশনে জুলুস যেন কেউ না করতে পারে সেজন্য সরকারের কাছে অনুরোধ জানাচ্ছি। জশনে জুলুসের নামে কেউ যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দারুল আরকাম মাদরাসার অধ্যক্ষ মাওলানা সাজিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজ মো. ইয়াছিন, মাওলানা আলী আযম ও মুফতি এনামুল হাসান প্রমুখ।

আবুল হাসনাত মো. রাফি/এসজে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]