বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন নার্গিস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৯ অক্টোবর ২০২১

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের উপ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন মোছা. নার্গিস বেগম। এরমধ্য দিয়ে জেলায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান হওয়ার গৌরব অর্জন করলেন তিনি।

নার্গিস বেগম সদ্য প্রয়াত ভূঞাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম অ্যাডভোকেটের স্ত্রী। এছাড়াও উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও নারী কল্যাণ সংস্থার চেয়ারম্যান।

সোমবার (১৮ অক্টোবর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে ভূঞাপুর উপজেলা উপ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করেন। এর আগে গত ২৭ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের চারজন ও বিএনপির একপ্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন।

পরে ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ডের যৌথ সভায় ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে মোছা. নার্গিস বেগম মনোনয়নপত্র দাখিল করেন। আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। পরদিন সোমবার যাচাই-বাছাই শেষে একমাত্র নৌকার প্রার্থী নার্গিসের মনোনয়ন বৈধতা ঘোষণা করেন রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান। ১৭ অক্টোবর প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে নার্গিস বেগম মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম জানান, সোমবার (১৮ অক্টোবর) মোছা. নার্গিস বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আরিফ উর রহমান টগর/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]