চাঁদাবাজির অভিযোগে আখাউড়া বন্দরে মালামাল পরিবহন বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১৯ অক্টোবর ২০২১

চাঁদাবাজির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানির মালামাল পরিবহন বন্ধ রেখেছে মালিক-শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য মালামাল পরিবহন বন্ধ রয়েছে।
ফলে বন্দরে অর্ধশতাধিক ভারতীয় পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।

জেলা ট্রাক মালিক গ্রুপ এবং জেলা ট্রাক ও ট্রাংক লরি শ্রমিক ইউনিয়ন সূত্র জানায়, আখাউড়া স্থলবন্দরে যাতায়াত করা ট্রাকচালক-মালিক ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করছে একটি চক্র। আখাউড়া পৌর মেয়রের চাচাতো ভাই ও শ্রমিকলীগের সভাপতি লাকসু খলিফাসহ প্রভাবশালী এ চক্রের ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে গত ৭ অক্টোবর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেন।

ব্রাহ্মণবাড়িয়া ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন খোকন বলেন, শ্রমিক নেতা নামধারী কতিপয় চাঁদাবাজের কাছে আমরা জিম্মি হয়ে পড়েছি। এর নেতৃত্ব দিচ্ছেন লাকসু খলিফা। আমরা প্রশাসনের কাছে প্রভাবশালী চক্রের বিরুদ্ধে চাঁদাবাজি বন্ধ চেয়ে সাতদিনের আল্টিমেটাম দিয়েছিলাম।

এ বিষয়ে আখাউড়া শ্রমিকলীগের সভাপতি লাকসু খলিফা বলেন, আমি চাঁদাবাজি করি, এমন কথা কেউ বলতে পারবেন না। ট্রাক শ্রমিক নেতা খোকন তার নিজের স্বার্থ হাসিল করতে মিথ্যা অভিযোগ করছেন। তাদের ওপর হামলা করার তো কোনো প্রশ্ন আসে না, সব মিথ্যা।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, কাউকে হামলা করা হয়েছে এমন কোনো খবর আমাদের জানা নেই।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) হায়াত উদ দৌলা খান বলেন, ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ভাবে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়েছে।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]